বরিশালে দর্জি বাস্তবায়ন সংগাম কমিটির শ্রমিকদের মানববন্ধন।

বরিশালে দর্জি বাস্তবায়ন সংগাম কমিটির শ্রমিকদের মানববন্ধন।

 জামাল কাড়াল বরিশাল প্রতিনিধি।
৩ দফা দাবী আদায় নিয়ে বরিশাল মহানগর বাস্তবায়ন সংগ্রাম কমিটির শ্রমিকদের    আয়োজিত মানববন্ধন করছে ৩০ শে নবেম্বর সোমবার সকালে নগরী প্রাণকেন্দ্র আশ্বিন কুমার টাউন হলের সামনে এ মানববন্ধনে শ্রমিকরা দাবী জানান আমাদের সকল নিয়োগ পত্র সার্ভিস বই দিতে হবে ২০১৮ সালের গেজেটসহ সকল দাবী মানতে হবে,ও কথায় কথায় শ্রমিক ছাটাই শ্রমিক নির্যাতন বন্ধ কর
মহানগর দর্জি শ্রমিক গেজেট বাস্তবায়ন সংগ্রাম কমিটির আহ্বায়ক তুষার সেনের সভাপতিত্বে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন দর্জি দোকান শ্রমিক ইউনিয়নের সভাপতি স্বপন দত্ত, নৌযান শ্রমিক ফেডারেশনের সভাপতি আবুল হাশেম, দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি আবুল হোসেন, বরিশাল ট্রেড ইউনিয়নের সভাপতি একে আজাদ, সদস্য বাবুল কর্মকার ও গৌরঙ্গ বাড়ে প্রমুখ।
এসময় বক্তারা বলেন, ২০১৮ সালের ৩১ জানুয়ারি সরকার দর্জি প্রতিষ্ঠানকে কারখানা আইনের অন্তভুক্ত করেন। এসময় দর্জি শ্রমিকদের জন্য একটি গেজেট প্রকাশ করে।
বরিশালের দর্জি মালিকপক্ষ এখন পর্যন্ত সেই গেজেট বাস্তবায়ন করেনি। আমরা বার বার আবেদন নিবেদন করার পরও মালিকপক্ষ গেজেট সম্পর্কে আলোচনায় না গিয়ে চুক্তির মাধ্যমে রেট বাড়ানোর প্রস্তাব দেয়।
কিন্তু দর্জি শ্রমিকরা এই প্রস্তাব কখনোই মেনে নেবে না। গেজেট বাস্তবায়ন করা না হলে আগামীকে আরো কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন

আপনি আরও পড়তে পারেন